পৃষ্ঠাসমূহ

বুধবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৫

আসসালামু আলাইকুম টেকি বন্ধুরা, কেমন আছো সবাই?

আমি ভালোই আছি  ;-) আসলে টিটির সাথে থাকলে ভালোউ থাকা যায়। কি বলো?
আজ আমি তোমাদের জন্য আনলাম সম্পুর্ন নতুন এক ব্রাউজার vivaldi. ইন্টারনেট ব্যবহারকারীদের সুবিধার্থে ভিভালডি নামের নতুন একটি ব্রাউজার তৈরি করেছেন অপেরা সফটওয়্যারের সাবেক প্রধান নির্বাহী জন ভন টেচনার। উইন্ডোজ, ম্যাক ও লিনাক্স প্ল্যাটফর্মে প্রাথমিকভাবে এই ব্রাউজারটি ব্যবহার করা যাচ্ছে। ২৭ জানুয়ারি এই ডেস্কটপ কম্পিউটারের জন্য এই ব্রাউজারটি উন্মুক্ত করেছেন সফটওয়্যার নির্মাতা টেচনার।ভিভালডির হোমপেজ
এর সব থেকে ভালো দিক হল যাঁরা বেশি বেশি ইন্টারনেট ব্যবহার করেন, তাঁদের কথা মাথায় রেখেই তৈরি হয়েছে ভিভালডি ব্রাউজারটি। এটার ইন্টারফেস এমনভাবে তৈরি করা হয়েছে, যাতে স্ক্রিনে যেসব ট্যাব ওপেন করা হয় তা দেখতে বিশেষ সুবিধা হয়।অষ্টাদশ শতাব্দীর বিখ্যাত গীতিকার অ্যান্টোনিও ভিভালডির নাম থেকে এই ব্রাউজারটির নামকরণ করা হয়েছে।
তোমাদের নিশ্চই মনে হতে পারে গুগল ক্রোম, মাইক্রোসফটের ইন্টারনেট এক্সপ্লোরার, অ্যাপলের সাফারি, মজিলার ফায়ারফক্স এমনকি অপেরা নিজস্ব ব্রাউজার থাকার পরও নতুন ব্রাউজার কেন? টেচনার মনে করছেন, ব্রাউজার নিয়ে প্রতিযোগিতা থাকলেও নতুন ব্রাউজার উঠে আসার সুযোগ রয়েছে।
টেচনার বলেন আমাদের ব্রাউজার সবার জন্যই। তবে যাঁরা বেশি বেশি নেট ঘাঁটেন এবং ব্রাউজার থেকে বেশি কিছু চান, তাঁদের জন্যই তৈরি করা হয়েছে ভিভালডি। এ ধরনের ব্রাউজারের চাহিদা আছে।
ভিভালডি ব্রাউজারে থাকছে ব্যক্তিগত নোট রাখা, ছোট স্ক্রিন শটের মাধ্যমে বুকমার্ক করে রাখা, একাধিক গ্রুপ ও ফোল্ডার তৈরি করার মতো বিশেষ ফিচার।
তো আর দেরি কেন চলো ডাউনলোড করে ফেলি ভিভালডি।
>>>Facebook এ আমি<<< Skype ID- shakilsimul
টেকনোলজি বিষয়ক যেকোন প্রশ্ন করতে পারেন ফেসবুকে। আমার জানা থাকলে অবস্যই উত্তর দিব।
আর যারা এখানে কমেন্ট করতে পারেননা তারা ফেসবুকে কমেন্ট করে আমাকে উৎসাহ প্রদান করতে পারেন।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Blog Archive

শাকিল আহম্মেদ শিমুল-দূরন্ত বালক. Blogger দ্বারা পরিচালিত.

Popular Posts

Recent Posts

Text Widget